রাঙ্গুনিয়ার সরফভাটা যুবলীগের সম্মেলেনে পদ প্রত্যাশীদের সমর্থকদের হাতাহাতি, চেয়ার ছোঁড়াছুড়ি

0

রাঙ্গুনিয়া উপজেলার সরফভাটা ইউনিয়ন যুবলীগের সম্মেলনে সাধারন সম্পাদক পদ প্রত্যাশী তিন নেতার সমর্থকদের মাঝে হাতাহাতি ও চেয়ার ছোড়াঁছুড়ির ঘটনা ঘটেছে। এতে তড়িঘড়ি করে সম্মেলনের প্রথম অধিবেশন শেষ করেন সিনিয়র নেতারা। দীর্ঘ দশ বছর পর ইউনিয়ন যুবলীগের সম্মেলন হওয়ায় নেতাকর্মীদের মাঝে উৎসাহ ও পদ প্রত্যাশার প্রতিযোগীতার সৃষ্টি হয়, সেকারণে সম্মেলনে বসার আসন নিয়ে এঘটনা ঘটেছে বলে উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক মোহাম্মদ ইউনুছ জানিয়েছেন।

রোববার (১৫ নভেম্বর) বিকাল সাড়ে ৪ টার দিকে রাঙ্গুনিয়ার সরফভাটা ইউনিয়নের ইত্যাদি চত্বর সম্মেলনস্থলে এই ঘটনা ঘটে। অনুষ্ঠানে সিনিয়র আ.লীগ-যুবলীগ অঙ্গ সংগঠনের নেতাদের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছিল। সম্মেলন চলাকালীন সময়ে অনুষ্ঠাস্থলে সভাপতি ও সাধারণ সম্পাদক প্রার্থীরা সম্মেলন স্থলে আসেন। এসময় তাদের সমর্থকরা আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে পরষ্পরের মধ্যে হাতাহাতিতে জড়িয়ে পড়ে। এর মধ্যে ত্রিমূখী চেয়ার ছোঁড়াছুঁড়ির ঘটনা ঘটে। এই সময় কিছুক্ষণের জন্য অনুষ্ঠান বন্ধ থাকে। পরে অনুষ্ঠান সংক্ষিপ্ত করে তড়িঘড়ি করে সম্মেলন শেষ করলেও দ্বিতীয় অধিবেশন না করায় নতুন কমিটি গঠন করা সম্ভব হয়নি।

উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক মোহাম্মদ ইউনুছ বলেন, মিছিল নিয়ে সাধারন সম্পাদক পদ প্রত্যাশী মো. জামাল অনুষ্ঠানস্থলে আসেন। এসময় বসার সিট নিয়ে জমালের সমর্থকদের সাথে অন্যদুজন সাধারণ সম্পাদক প্রার্থী মো. ফারুখ ও আবু তালেব তানির সমর্থকরা হাতাহাতিতে জড়িয়ে পড়ে। তখন তাদের মধ্যে মধ্যে কয়েকটি চেয়ার ছোঁড়াছুঁড়ির ঘটনা ঘটে। তবে বড় ধরণের কোন ঘটনা ঘটেনি।


সম্মেলনের উদ্বোধক হিসেবে বক্তব্য দেন উপজেলা যুবলীগের সভাপতি শামসুদ্দোহা সিকদার আরজু। প্রধান অতিথির বক্তব্য দেন উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান স্বজন কুমার তালুকদার। প্রধান বক্তা ছিলেন উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউনুচ। সরফভাটা ইউনিয়ন যুবলীগের সভাপতি মাহবুবুল আলম সিকদারের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন চট্টগ্রাম উত্তরজেলা আওয়ামী লীগ নেতা নজরুল ইসলাম তালুকদার, উত্তরজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক উপজেলা ভাইস চেয়ারম্যান শফিকুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার শামসুল আলম তালুকদার, উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগ নেতা আকতার কামাল চৌধুরী, আকতার হোসেন খাঁন, ডা. মোহাম্মদ সেলিম, নিজাম উদ্দিন বাদশা, শেখ ফরিদ উদ্দিন চৌধুরী, মুজিবুল ইসলাম সরফি, মাস্টার আসলাম খাঁন, আহসান হাবিব, উপজেলা যুবলীগের বদিউল খায়ের লিটন চৌধুরী, পারভেজ হোসেন, ওমর ফারুক, মাহমুদুল হাসান, আজিজ হোসেন, খোরশেদ আলম, মো. এনাম তালুকদার, মো. ইসমাঈল, মো. সিরাজুল ইসলাম, হাসান মুরাদ প্রমুখ। #

Share.

Leave A Reply