ভাস্কর্য ইস্যুতে নিজেদের অবস্থান পরিষ্কার করুন: বিএনপিকে তথ্যমন্ত্রী

0

ঢাকা প্রতিনিধি।   ভাস্কর্য ইস্যুতে বিএনপিকে নিজেদের অবস্থান পরিষ্কার করতে বলেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। কিনি বলেন, অন্যথায় জনগণের কাছে ভাস্কর্যবিরোধীদের ইন্ধনদাতা হিসেবে চিহ্নিত হবেন।

আজ বুধবার (৯ ডিসেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, ফখরুল ইসলাম আলমগীরকে মঙ্গলবার (৮ ডিসেম্বর) ভাস্কর্যের বিষয়ে প্রশ্ন করা হয়েছিল।

তিনি নির্লজ্জের মতো বললেন, এটি আমাদের কাছে কোনও ইস্যু নয়। আসলে ওনার কাছে ইস্যু হচ্ছে যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামি তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনা।

ওনার কাছে ইস্যু হচ্ছে দুর্নীতির দায়ে সাজাপ্রাপ্ত আসামি খালেদা জিয়ার পায়ের ব্যথা-হাঁটুর ব্যথা। আপনারা নিজেরাই বিভিন্ন জায়গায় জিয়াউর রহমানের ভাস্কর্য স্থাপন করেছেন। তাই এ বিষয়ে বক্তব্য দিয়ে নিজেদের অবস্থান স্পষ্ট করুন।

হাছান মাহমুদ বলেন, এ দেশে অনেক ভাস্কর্য নির্মিত হয়েছে। এখন বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণেই তাদের গাত্রদাহ শুরু হয়েছে। তারা এটিকে গ্রহণযোগ্য করার জন্য আবার মাঝে-মধ্যে বঙ্গবন্ধুর পক্ষেও কথা বলছে। এটি তাদের নতুন ছলচাতুরী। এটি তাদের পরিকল্পনা বাস্তবায়নের জন্য অপকৌশলের অংশ।

তথ্যমন্ত্রী বলেন, আমরা বাঙালি, এটা আমাদের প্রথম পরিচয়। তারপর কে হিন্দু, কে মুসলিম সেটা বিবেচ্য বিষয়। যে ধর্মান্ধ মৌলবাদী গোষ্ঠীকে পরাজিত করে দেশ প্রতিষ্ঠিত করা হয়েছে, সেই অপশক্তিকে আর মাথাচাড়া দিতে দেয়া যায় না।

তিনি আরও বলেন, আরব দেশ থেকে সাহায্য নিয়েই নিজেদের প্রতিষ্ঠান চালান, কিন্তু তাদের দিকে দেখেন না? আরব দেশে বিভিন্ন ভাস্কর্য রয়েছে। তাই এ নিয়ে জনগণকে বিভ্রান্ত না করে চোখ মেলে পৃথিবীর দিকে তাকান।

Share.

Leave A Reply