সেন্ট্রাল শরীআহ বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. মুহাম্মদ গিয়াস উদ্দীন তালুকদার

0

২০১৯-২০২৩ কার্যকালের অবশিষ্ট মেয়াদের জন্য সেন্ট্রাল শরীয়াহ বোর্ড ফর ইসলামিক ব্যাংকস অব বাংলাদেশের চেয়ারম্যান পদে প্রফেসর মোহাম্মদ গিয়াস উদ্দীন তালুকদার, পিএইচডি, নির্বাচিত হয়েছেন এবং ভাইস চেয়ারম্যান পদে মাওলানা এম শামাউন আলী নির্বাচিত হয়েছেন।

আজ মঙ্গলবার (১০ নভেম্বর, ২০২০) সেন্ট্রাল শরীয়াহ্ বোর্ড এর এফএভিপি মুহাম্মদ সাইফুল্লাহ কর্তৃক পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
এতে বলা হয়েছে, মঙ্গলবার (১০ নভেম্বর, ২০২০) সেন্ট্রাল শরীয়াহ বোর্ডের জেনারেল সেক্রেটারিয়েটে (ওরিয়েন্টাল ট্রেড সেন্টার, ৬৯/১, পুরানা পল্টন লাইন, ভিআইপি রোড, কাকরাইল, ঢাকা-১০০০) সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে বোর্ডের ২২টি সদস্যব্যাংক ও ১টি আর্থিক প্রতিষ্ঠানের চেয়ারম্যান, ব্যবস্থাপনা পরিচালক, শরী‘আহ সুপারভাইজরি কমিটি/ শরী‘আহ কাউন্সিলের চেয়ারম্যান ও সদস্যসচিব/ সচিবগণ ভোট প্রদান করেন।

প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন সোস্যাল ইসলামী ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান প্রফেসর মোঃ আনোয়ারুল আজিম আরিফ। নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন ব্যাংক এশিয়া লিমিটেডের নির্বাহী কমিটির চেয়ারম্যান জনাব রূমি এ হোসেন এবং ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী জনাব মোঃ মাহবুব-উল-আলম। বাংলাদেশ ব্যাংকের সাবেক নির্বাহী পরিচালক জনাব মোঃ আব্দুল আউয়াল সরকার প্রিজাইডিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন।
প্রফেসর ড. মুহাম্মদ গিয়াস উদ্দীন তালুকদার চট্টগ্রামের রাঙ্গুনিয়ার কৃতি সন্তান এবং ইসলামী ব্যাংক বাংলাদেশ লিঃ, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিমিটেড ও এনআরবি গ্লোবাল ব্যাংকের শরীআহ সুপারভাইজারি কমিটির চেয়ারম্যান, আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন ইসলামী চিন্তাবিদ ও শিক্ষাবিদ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আরবী বিভাগের প্রফেসর ড. মুহাম্মদ গিয়াস উদ্দীন তালুকদার বাংলাদেশে কর্মরত ইসলামী ব্যাংক ও কনভেনশনাল ব্যাংকের ইসলামী শাখা/উইন্ডোসমূহের কেন্দ্রীয় শরীআহ বোর্ড “সেন্ট্রাল শরীআহ বোর্ড ফর ইসলামিক ব্যাংকস অব বাংলাদেশ” এর চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় বিভিন্ন আন্তরিক অভিনন্দন জানিয়েছেন।

এএইচ/কেজিই

Share.

Leave A Reply