নিউইয়র্ক সফরে গেলেন গিয়াস উদ্দিন খাঁন স্বপন

0

নিজস্ব প্রতিবেদক ঃ
আমেরিকার নিউইয়র্ক সফরে গিয়েছেন বাংলাদেশ টেলিভিশন প্রিভিউ বোর্ড মেম্বার ও ঢাকাস্থ চট্টগ্রাম সমিতির সহ-সভাপতি গিয়াস উদ্দিন খাঁন স্বপন। ১৫ দিনের সফরে গত ৮ নভেম্বর স্বপরিবারে তিনি দেশ ত্যাগ করেন। এই নিয়ে আমেরিকায় তাঁর ৫ম সফর এটি। এর আগে তিনি ২০১৫ ও ২০১৯ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরসঙ্গী হিসেবে জাতিসংঘের সাধারণ অধিবেশনে যোগ দেন। ২০১৩ সালে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি’র সাথে হার্বাড ইউনিভার্সিটিতে পরিবেশ বিষয়ক সম্মেলনে ছিলেন। এছাড়া ২০১৯ সালের জানুয়ারি মাসে তিনি নিজে “বিজনেস কনফারেন্স” এ যোগ দেন। কাতারে ২০১২ সালে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ’র সাথে বিশ্ব জলবায়ু সম্মেলনে যোগদান করেন। গিয়াস উদ্দিন খাঁন স্বপনের গ্রামের বাড়ি চট্টগ্রামের রাঙ্গুনিয়া পৌরসভায়। তিনি উপজেলা আ.লীগের সদস্য ও রাঙ্গুনিয়ার মজুমদারখীল উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।
গিয়াস উদ্দিন খাঁন স্বপন নিউইয়র্ক থেকে মুঠোফোনে বলেন, “ ব্যক্তিগত সফর ও ব্যবসায়িক কাজে নিউইয়র্কে এসেছি। ১৫ দিনের সফরের পাশাপাশি নিউইয়র্ক চট্টগ্রাম সমিতি’র একটি মিটিংয়েও যোগদান করব। ”
উল্লেখ্য, গিয়াস উদ্দিন খাঁন স্বপন স্কুলে অধ্যয়নকালীন সময় ১৯৮২ সালে এরশাদ সরকারের আমলে তৎকালীন শিক্ষামন্ত্রী মজিদ খাঁনের শিক্ষানীতির বিরুদ্ধে গণস্বাক্ষর নিয়ে সাহসী আন্দোলন গড়ে তোলে সবার নজর কেড়েছেন। বিভিন্ন সময় তিনি রাঙ্গুনিয়ার সকল আন্দোলন সংগ্রামে সক্রিয় অংগ্রহন করেছেন।

Share.

Leave A Reply