সাতকানিয়ায় ইউপি সদস্যকে প্রতিবেশির বেধড়ক মারধর

0
চট্টগ্রামের সাতকানিয়ায় মো. মহিউদ্দিন নামে এক ইউপি সদস্যকে দলবল নিয়ে বেধড়ক পিটিয়েছে প্রতিবেশি। বৃহস্পতিবার (৩০ আগস্ট) বিকালে উপজেলার ১৭ নং সোনাকানিয়া  ইউনিয়নের ১ নং ওয়ার্ডের মির্জাখীল বাজার এলাকায় এ ঘটনা ঘটে।মারধরের শিকার ওই ইউপি সদস্যের ভাষ্য, সাধারণ মানুষের সুবিধার্থে নিজের জায়গায় সরকারি গভীর নলকূপ বসাতে গিয়ে এই হামলার শিকার হয়েছেন তিনি। পুলিশ বলছে, মহিউদ্দিনের লোকজনও পাল্টা হামলা চালিয়েছে প্রতিবেশি আরিফুলের উপর। 
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সোনাকানিয়া ইউনিয়নের বাজারের উত্তর পাশে ব্রিকফিল্ডের পূর্ব পাশের নিজ জায়গার উপর সাধারণ জনগণের সুবিধার্থে একটি সরকারি গভীর নলকূপ বসানোর কাজে নিয়োজিত শ্রমিকদের কাজ পরিদর্শন করতে যান ইউপি সদস্য মোহাম্মদ মহি উদ্দীন। এসময় পাশের জায়গার মালিক আারিফুল ইসলাম (২৮) নলকূপ বসাতে বাধা দিয়ে ইউপি সদস্য মহিউদ্দিনকে গালিগালাজ করতে থাকে।
এ ধরনের খারাপ আচরন ও নলকুপ বসানোর বাধা প্রদান সম্পর্কে ইউপি সদস্য জানতে চাইলে আরিফ ইউপি সদস্যের উপর চড়াও হন এবং মোবাইলে কয়েকজন বহিরাগত ডেকে এনে লোহার রড ও লাঠিসোটা দিয়ে ইউপি সদস্যকে বেধড়ক মারধর করে মাটিতে ফেলে রাখেন। এ খবর এলাকায় ছড়িয়ে পড়লে এলাকার লোকজন ইউপি সদস্যকে উদ্ধার করতে গেলে আরিফুল ও তার সাঙ্গপাঙ্গরা এলাকাবাসী লক্ষ্য করে এলোপাথাড়ি ইট-পাটকেল ছুঁড়তে থাকেন। এতে কয়েকজন আহত হন। পরে এলাকাবাসী ইউপি সদস্যকে উদ্ধার করে সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।
মারধরের শিকার ইউপি সদস্য মোহাম্মদ মহিউদ্দীন বলেন, আমার জায়গায় সাধারণ জনগনের সুবিধার জন্য একটি গভীর নলকূপ বসাচ্ছিলাম। কি কারণে আরিফুল বাইরের লোকজন এনে আমাকে বেধড়ক পেটালো আমি এখনো বুঝতে পারছিনা। এ ঘটনায় আমি থানায় এজাহার দায়ের করেছি।
অভিযোগের বিষয়ে জানতে আরিফুল ইসলামের মোবাইল ফোনে একাধিকবার কল দিলেও তিনি ফোন ধরেন নি।
সোনাকানিয়া ইউনিয়নের চেয়ারম্যান জসিম উদ্দীন বলেন, এটা তাদের পুরানো জায়গা জমি সংক্রান্ত বিরোধ। এটা নিয়ে বহু বিচার করা হয়েছে। এখনো পরিষদে বিচার চলমান আছে। তারপরও এ ধরনের ঘটনা আমাদের কাম্য নয়।
সাতকানিয়া থানার উপ-পরিদর্শক খাইরুল ইসলাম বলেন, ইউপি সদস্য মহি উদ্দিনকে মারধর করেছে আরিফুল ইসলাম। পক্ষান্তরে মহি উদ্দিনের লোকজনও আরিফের পক্ষের উপর পাল্টা হামলা করেছে। এ বিষয়ে আমরা তদন্ত করে  আইনগত ব্যবস্থা নেব।
Share.

Leave A Reply