কাল রাঙ্গুনিয়া মহিলা আ. লীগের সম্মেলন, থাকবেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী

0

দীর্ঘ প্রায় ৪ বছর পর রাঙ্গুনিয়া উপজেলা মহিলা আওয়ামী লীগের বার্ষিক সম্মেলন বৃহস্পতিবার (৪ নভেম্বর) বিকেলে রাঙ্গুনিয়া পৌরসভার অ্যাড্ভোকেট নুরুচ্ছাফা তালুকদার অডিটোরিয়ামে অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি। বিশেষ অতিথি থাকবেন কেন্দ্রিয় আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ওয়াসিকা আয়শা খান এমপি। উদ্বোধক থাকবেন চট্টগ্রাম উত্তরজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি দিলুয়ারা ইউসুফ এবং প্রধান বক্তা থাকবেন সাধারণ সম্পাদক বাসন্তী প্রভা পালিত।সভাপতিত্ব করবেন উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি পলাশী মুৎসুদ্দী। সম্মেলনকে ঘিরে মহিলা আওয়ামী লীগ নেতাকর্মীদের মাঝে উৎসবের আমেজ বিরাজ করছে। উপজেলা আ.লীগের নতুন কমিটিতে স্থান পেতে সভাপতি ও সম্পাদক পদের জন্য মাঠের লড়াইয়ে নেমেছেন ৬ নারী নেত্রী। প্রতিদ্বন্ধিতায় রয়েছেন বর্তমান সভাপতি-সম্পাদকও।তবে যোগ্যতা ও সাংগঠনিক দক্ষতার ভিত্তিতে নতুন নেতৃত্ব আসুক এমনটিই প্রত্যাশা অধিকাংশ নেতাকর্মীর।
উপজেলা মহিলা আওয়ামী লীগের পলাশী মুৎসুদ্দী ও সাধারণ সম্পাদক নিলুফার আকতার বলেন, “ ২০১৭ সালের ১৭ মে তাঁরা দায়িত্বে আসেন। এরপর থেকে তৃণমূলে নারী নেতৃত্ব সৃষ্টিতে মাঠ চষে বেড়িয়েছেন। ইতিমধ্যেই উপজেলার প্রায় সব ইউনিয়ন ও পৌর মহিলা আওয়ামী লীগের কমিটি গঠন করা হয়েছে।”
উপজেলা মহিলা আ.লীগের দলীয় সূত্রে জানা গেছে, সভাপতি-সম্পাদক পদে বর্তমান নেতৃবৃন্দ ছাড়াও মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন বেশ কয়েকজন নতুন মুখ। সভাপতি পদে মনোনয়ন সংগ্রহ করেন বর্তমান সভাপতি পলাশী মুৎসুদ্দী, সহসভাপতি ও পৌরসভার সাবেক নারী কাউন্সিলর নুর জাহান বেগম এবং সদস্য এম শাহ আলম চৌধুরী ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক হোসনে আরা বেগম। অন্যদিকে সাধারণ সম্পাদক পদে বর্তমান সাধারণ সম্পাদক নিলুফার আকতার, সহ-সাধারণ সম্পাদক ও পৌরসভার সাবেক নারী কাউন্সিলর ইয়াছমিন আকতার ও পোমরা ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক শাহনাজ আকতার মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। তাঁদের মধ্যে থেকে কে হচ্ছেন উপজেলা মহিলা আওয়ামী লীগের কর্ণধার তা নিয়ে চলছে নানা জল্পনা-কল্পনা। বর্তমান সভাপতি-সম্পাদক নাকি দায়িত্বে আসছেন নতুন মুখ, তা নিয়ে চলছে নানা আলোচনা। মাঠের লড়াইয়ের পাশাপাশি ফেসবুকেও চলছে প্রার্থীদের কর্মী-সমর্থকদের প্রচারণা।                                     প্রতিবেদন- আব্বাস হোসাইন আফতাব

 

 

Share.

Leave A Reply