বিএনপি ও তাদের দোসররা দেশকে পাকিস্তানি ভাবধারায় নিয়ে যেতে চান -তথ্যমন্ত্রী

0
রাঙ্গুনিয়া প্রতিনিধি  : আওয়ামী লীগের যুগ্ন সাধারন সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বাংলাদেশে নতুন করে আবারও উচ্ছৃঙ্খলতা সৃষ্টি করার চেষ্টা করা হচ্ছে। এই অপচেষ্টার অংশ হিসেবে ভাস্কর্য নিয়ে একটি বিতর্ক তৈরির অপচেষ্টা চলছে। এই দেশ অসম্প্রদায়িক দেশ, এদেশে মুসলিম, হিন্দু, বৌদ্ধ, খ্রীষ্টান সকলের সমঅধিকার আছে। সকলের মিলিত রক্তস্্েরাতের বিনিময়ে আমাদের এই দেশ রচিত হয়েছে। যারা দেশকে পাকিস্তানি ভাবধারায় নিয়ে যেতে চায়, যারা দেশকে আবার মধ্যযুগে নিয়ে যেতে চায়, তারা হচ্ছে বিএনপি এবং তাঁদের দোসর। সুতরাং তাদের ষড়যন্ত্র সম্পর্কে সকলকে সতর্ক থাকতে হবে।
শনিবার (৫ ডিসেম্বর) বিকেলে রাঙ্গুনিয়া উপজেলার পোমরা ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে ভার্চুয়ালি প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। পোমরা বঙ্গবন্ধু সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত সম্মেলনে সভাপতিত্ব করেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ছৈয়দুল আলম তালুকদার। সাধারণ সম্পাদক জাহেদুল ইসলাম ও জসিম উদ্দিন মুন্সির সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য দেন উপজেলা পরিষদ চেয়ারম্যান স্বজন কুমার তালুকদার, রাঙ্গুনিয়া পৌরসভার মেয়র মো. শাহজাহান সিকদার, আওয়ামী লীগ নেতা জহির আহমদ চৌধুরী, ইঞ্জিনিয়ার শামসুল আলম তালুকদার, মো. শফিকুল ইসলাম, শেখ ফরিদ উদ্দিন চৌধুরী, ফজলুল কবির গিয়াসু, আকতার হোসেন খাঁন, জাহেদুল আলম চৌধুরী আইয়ুব, এমরুল করিম রাশেদ প্রমূখ।
তথ্যমন্ত্রী বলেন, আ.লীগের যখন প্রতিকূল পরিস্থিতি বিরাজ করছিল, যখন অগ্নি সন্ত্রাস ও আগুন বোমা নিক্ষেপ করে দেশকে উত্যক্ত করার অপচেষ্টা হচ্ছিল, মানুষকে পুড়িয়ে মারা হচ্ছিল, তখন পোমরা আওয়ামী লীগের নেতাকর্মীরা অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিল। এই সম্মেলনের মাধ্যমে যে নতুন নেতৃত্ব বেরিয়ে আসবে, তাদের অনুরোধ জানাবো, প্রত্যেক ওয়ার্ডে ওয়ার্ডে শক্তিশালী সংগঠন গড়ে তুলতে হবে। শক্তিশালী সংগঠনের কোনো বিকল্প নেই।
তিনি বলেন, নেতৃত্বের আসনে বসানোর ক্ষেত্রে যোগ্যতার মাপকাঠি হচ্ছে তিনি দলের প্রতি কতটা বিশ্বস্ত, তিনি কতদিন ধরে দল করছেন এবং দুঃসময়ে দলের পাশে ছিলেন কিনা, এসবই হচ্ছে নেতৃত্বের মাপকাঠি। কার কত পয়সা আছে, সেটা কোনভাবেই নেতৃত্ব দেওয়ার মাপকাঠি নয়। আমাদের দল গণমানুষের দল, যারা দলের জন্য নিবেদিত প্রাণ তারাই নেতৃত্বে আসবেন। #
Share.

Leave A Reply