রাঙ্গুনিয়ার চাঞ্চল্যকর জিল্লুর হত্যা মামলার রায় পিছিয়ে ১৫ ফেব্রুয়ারি

0

রাঙ্গুনিয়া প্রতিনিধি
রাঙ্গুনিয়ার আলোচিত জিল্লুর ভান্ডারি হত্যা মামলার রায় আবারও পেছানো হলো। এবার তারিখ পিছিয়ে আগামী ১৫ ফেব্রুয়ারি নতুন দিন ধার্য করেছেন আদালত। বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শেখ ছামিদুল ইসলাম এ আদেশ দেন। এর আগে গত ১১ জানুয়ারি রায় ঘোষণার কথা থাকলেও তা পিছিয়ে ২৭ জানুয়ারি করা হয়, তবে পূর্ণাঙ্গ রায় লেখা না হওয়ায় দ্বিতীয় দফা পেছানো হয়েছে বলে আদালত সূত্রে জানা গেছে।
বিষয়টি নিশ্চিত করে সংশ্লিষ্ট আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী লোকমান হোসেন চৌধুরী বলেন, মামলাটি দ্রুত নিষ্পত্তি করতে সুপ্রিম কোর্টের নির্দেশনা ছিল। এ মামলায় ২৫ জনের মধ্যে ২৩ জন সাক্ষী আদালতে তাদের সাক্ষ্য দিয়েছেন। ১১ জানুয়ারির পর ২৭ জানুয়ারি রায় ঘোষণার তারিখ ধার্য থাকলেও আদালত রায়ের তারিখ পিছিয়ে ১৫ ফেব্রুয়ারি নির্ধারণ করেছেন। পূর্ণাঙ্গ রায় লেখা না হওয়া ও চুল ছেঁড়া বিশ্লেষণ করেই তারপর রায় ঘোষণা করার জন্যই হয়ত তারিখ পেছানো হয়েছে। ”
উল্লেখ্য ২০১৫ সালের ২১ জানুয়ারি রাঙ্গুনিয়ার রানীরহাট প্রাথমিক বিদ্যালয় গেটের সামনে জিল্লুর ভান্ডারিকে গুলি করে হত্যা করা হয়। এ ঘটনায় নিহতের ছোট ভাই মোহাম্মদ আজিম উদ্দিন বাদী হয়ে রাঙ্গুনিয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। আলোচিত মামলাটির তদন্ত শেষে ২০১৬ সালের ৯ অক্টোবর আদালতে অভিযোগপত্র জমা দেয় পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। ২০১৯ সালের ২৮ মে ১৩ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরু করেন আদালত। এরপর দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে রায়ের জন্য ১১ জানুয়ারি তারিখ ধার্য করা হয়েছিল। তবে দু’দফা পিছিয়ে এবার রায় ঘোষণার নতুন তারিখ নির্ধারণ করেছে আদালত।

Share.

Leave A Reply