রাস্তায় পড়ে থাকা আহত বৃদ্ধাকে চিকিৎসা শেষে বাড়ি পৌঁছে দিলেন কয়েকজন তরুন

0

এম এ হোসাইন : রাস্তা পার হতে গিয়ে অটোরিক্সার ধাক্কায় আহত হন বৃদ্ধা মরিয়ম বেগম(৬০)। আহত বৃদ্ধা গাড়ির ধাক্কায় রাস্তায় পড়ে যান। গাড়িটি দ্রুত বেগে চলে যায়। এই সময় মো. একরাম নামে এক তরুন ঘটনাটি দেখে ওই বৃদ্ধাকে স্থানীয় হাসপাতালে নিয়ে যান। পরে ওই বৃদ্ধাকে চিকিৎসা করিয়ে বাড়িতে পৌঁছে দেন আরো কয়েকজ তরুন। তরুনরা সবাই “রাঙ্গুনিয়া ব্লাড ব্যাংক ” নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠনের অ্যাডমিন ও সদস্য। সোমবার(৭ ডিসেম্বর) দুপুর ১২ টার দিকে চট্টগ্রাম-কাপ্তাই সড়কের রাঙ্গুনিয়া উপজেলার ইছাখালী এলাকায় এই ঘটনা ঘটে। বৃদ্ধা নারীর বাড়ি উপজেলার চন্দ্রঘোনা-কদমতলী ইউনিয়নের বনগ্রাম এলাকায়।
জানতে চাইলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগের চিকিৎসক রাগিব বিন হারুন বলেন, “ সড়ক দূর্ঘটনায় আহত বৃদ্ধার শরীরের বিভিন্ন স্থানে জখম হয়েছে। তাঁকে হাসপাতালে চিকিৎসা দিয়ে বাড়িতে পাঠিয়ে দেয়া হয়েছে। ”
জানতে চাইলে রাঙ্গুনিয়া ব্লাড ব্যাংকের সদস্য তরুন মো. একরাম বলেন, “ রাস্তায় আহত বৃদ্ধাকে পড়ে থাকতে দেখতে মায়া হয়। কেউ ওই বৃদ্ধাকে সহযোগিতায় এগিয়ে না আসায় আমি নিজে অটোরিক্সা করে স্থানীয় হাসপাতালে নিয়ে যায়। পরে ওই বৃদ্ধাকে সহযোগিতার জন্য সংগঠনের অ্যাডমিন মো. ফাহিম ও মো. ওসমানকে ডেকে নিয়ে আসি। তাঁরা বৃদ্ধার যাবতীয় ওষুধ কিনে দেন। আমরা তিনজনে বিকেলে বৃদ্ধাকে বাড়ি পৌঁছে দিই।”
রাঙ্গুনিয়া ব্লাড ব্যাংক’র অ্যাডমিন মো. আদনান ফাহিম ও মো. ওসমান বলেন, “ আমরা বৃদ্ধার যাবতীয় চিকিৎসার খরচ করেছি। এমনকি বাড়িতে দিয়ে আসার গাড়ি ভাড়াও দিয়েছি। ওই বৃদ্ধা সহযোগিতা পেয়ে খুশি হয়েছে । ভালো কাজ করে আমাদেরও খুশি লাগছে। ”

 

Share.

Leave A Reply