দেশে বড় মানবাধিকার লঙ্ঘনের ঘটনা হচ্ছে বঙ্গবন্ধুর হত্যার বিচারের পথ রুদ্ধ করা – তথ্য ও সম্প্রচারমন্ত্রী

0

নিজস্ব প্রতিবেদক ঃ
তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, “ দেশে সবচেয়ে বড় মানবাধিকার লঙ্ঘনের ঘটনা হচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যা ও হত্যার বিচারের পথ রুদ্ধ করা। এটি হচ্ছে বাংলাদেশে সবচেয়ে বড় মানবাধিকার লঙ্ঘনের ঘটনা। তৎ পরবতীতে জিয়াউর রহমান যখন ক্ষমতায় ছিল তখন বিনা বিচারে বহু সামরিক অফিসার জোয়ানকে ফাঁসি দেয়া হয়েছে। সেই সময় মানবাধিকার লঙ্ঘিত হয়েছে, এখন যারা মানবাধিকার নিয়ে ব্বিৃতি দেয় সেগুলো নিয়ে তাঁরা তেমন কোনো উচ্চবাচ্য করেনা।
শুক্রবার (১৪ জানুয়ারি) সকালে চট্টগ্রামের রাঙ্গুনিয়া পৌরসভার অ্যাডভোকেট নুরুচ্ছাফা তালুকদার অডিটরিয়ামে উপজেলা মানবাধিকার কমিশনের দ্বি-বার্ষিক সম্মেলনে ভার্চ্যুয়ালি প্রধান অতিথির বক্তব্য দেন তিনি।
মন্ত্রী আরো বলেন, “সরকার দেশে মানবাধিকার রক্ষায় নানামুখী পদক্ষেপ গ্রহণ করেছে। কারো বিরুদ্ধে কোনো অভিযোগ উপস্থাপিত হলে সেটি যেই হোক তাঁর বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহর করা হয়েছে এবং হচ্ছে। বাংলাদেশের মানবাধিকার রক্ষা নিয়ে বিদেশ থেকে মাঝে মধ্যে বিভিন্ন সংগঠন বিবৃতি দেয়, কিন্তু সেসব সংগঠন যে সমস্ত দেশ থেকে বিবৃতি দেয় সেসব দেশে নানাভাবে চরমভাবে মানবাধিকার লঙ্ঘিত হচ্ছে, সেগুলো নিয়ে তাঁরা কখনো উচ্চবাচ্য করেনা।”
উপজেলা মানবাধিকার কমিশনের সভাপতি কে এম মুছার সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক এস এম আবুল ফজল ও যুগ্ম সম্পাদক রুবায়েত রাশেদ এর সঞ্চালনায় আলোচনা সভায় উদ্বোধকের বক্তব্য দেন উপজেলা পরিষদ চেয়ারম্যান স্বজন কুমার তালুকদার। বিশেষ অতিথি ছিলেন রাঙ্গুনিয়া পৌরসভার মেয়র মো. শাহজাহান সিকদার, চট্টগ্রাম জেলা পরিষদ সদস্য কামরুল ইসলাম চৌধুরী, চট্টগ্রাম বিভাগীয় মানবাধিকার কমিশনের গভর্ণর আমিনুল হক, বক্তব্য দেন ইউপি চেয়ারম্যান শফিউল আলম শফি,আইনজীবি সেকান্দর চৌধুরী, রেহেনা আক্তার, মাষ্টার আবদুর রউফ, নির্মল কান্তি দাশ, রঞ্জন বড়–য়া, সাবেক উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আকতার হোসেন,উপজেলা মানবাধিকার কমিশনের সাধারণ সম্পাদক এম ইসকান্দর মিয়া তালুকদার, মানবাধিকার নেতা ইঞ্জিনিয়ার অলি আহমদ, মো. শহীদুল্লাহ প্রমুখ।

Share.

Leave A Reply