রাঙ্গুনিয়ায় নির্বাচনী মাঠ ছাড়ছেনা আ.লীগের চার বিদ্রোহী

0

দল থেকে অব্যাহতি পাওয়ার পরও নির্বাচনী মাঠ ছাড়ছেন না রাঙ্গুনিয়ার ৪ বিদ্রোহী প্রার্থী। অনুষ্ঠিতব্য ৫ ইউনিয়নের নির্বাচনের মধ্যে দলের বিদ্রোহী এই ৪ প্রার্থী। এসব প্রার্থীরা প্রতিদিন সকাল থেকে গভীর রাত পর্যন্ত কর্মী- সমর্থকদের নিয়ে প্রচারণা চালাচ্ছেন। সকল রাজনৈতিক দলের ভোট টানার চেষ্টা করছেন তাঁরা। আবার দলের অনেক নেতাকর্মী তাঁদের হয়ে কাজ করছেন।
তৃতীয় ধাপে আগামী ২৮ নভেম্বর রাঙ্গুনিয়ার ১৩ টি ইউনিয়নে নির্বাচন হবে। ইতিমধ্যেই আ.লীগের ৮ চেয়ারম্যান প্রার্থী বেসরকারিভাবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। বাকী ৫ ইউনিয়নে ৪ বিদ্রোহী প্রার্থী ও একটি ইউনিয়নে আ.লীগের সাথে লড়ছেন এক স্বতন্ত্র প্রার্থী। বিদ্রোহী প্রার্থী সবার প্রতীক আনারস। নৌকার সাথে ঠেক্কা দিতে আনারস প্রতীক নিয়ে হাজির হচ্ছেন বিদ্রোহীরা। অনেকটা নির্বাচনী মাঠে আ.লীগের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে বিদ্রোহীরা। ৪ বিদ্রোহী প্রার্থীর মধ্যে প্রচার প্রচারণায় এগিয়ে রয়েছেন বেতাগী ইউপি চেয়ারম্যান প্রার্থী মো. শফিউল আলম শফি।
বেতাগী ইউনিয়নে গণসংযোগ করার পর কথা হয় তাঁর সাথে।
দলীয় প্রার্থীর বিরুদ্ধে নির্বাচনে অংশ নেয়ার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, তাঁর নির্বাচন কোনো দলীয় কিংবা প্রতীকের বিরুদ্ধে নয়, তাঁর প্রতিদ্বন্দ্বিতা ব্যক্তির বিপক্ষে। জনগণকে শাসন, শোষন থেকে মুক্তি দিতেই বেতাগীকে উন্নত, সমৃদ্ধ ও মডেল ইউনিয়নে পরিণত করতেই তিনি প্রার্থী হয়েছেন। এলাকার মানুষের কাছ থেকে তিনি যথেষ্ট সাড়া পাচ্ছেন জানিয়ে তিনি বলেন, “এলাকার মানুষ আমাকে নিরাশ করবেন না।”
এদিকে বিদ্রোহীদের পাশাপাশি আ.লীগের প্রার্থীরাও নিজ নিজ এলাকায় গণসংযোগ করেছেন।
ইসলামপুর ইউনিয়নে আ.লীগের প্রার্থী সিরাজ উদ্দিন চৌধুরী বলেন, ইসলামপুরকে একটি সমৃদ্ধ ও আদর্শ ইউনিয়ন বানাতে প্রার্র্থী হয়েছি। নির্বাচিত হলে ভোটারদের আশা আকাঙ্খা মেটাতে চেষ্ঠা করবো।”
দলের বিপক্ষে নির্বাচন অংশ নেয়া বিদ্রোহী প্রার্থীদের বিষয়ে জানতে চাইলে উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার সামশুল আলম তালুকদার বলেন, ইতিমধ্যে দলীয় গঠনতন্ত্র অনুযায়ী বিদ্রোহী ৪ প্রার্থীকে দলীয় পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে। বহিষ্কারের জন্য কেন্দ্রে সুপারিশ পাঠানো হয়েছে, কেন্দ্র সিদ্ধান্ত দেবেন। নৌকার জয় নিশ্চিত করতে বিদ্রোহীদের নির্বাচন থেকে সরিয়ে নেয়ার চেষ্ঠা চলছে। প্রতিবেদন- আব্বাস হোসাইন আফতাব

Share.

Leave A Reply