শীতবস্ত্র কিনতে ক্রেতাদের ভিড় বাড়ছে

0

স্টাফ করেসপন্ডেন্ট : গ্রামাঞ্চলে তুলনায় রাজধানীতে শীতের প্রকোপ অনেকটাই কম। শীত আসার পূর্বেই ফুটপাথসহ রাজধানীর বিভিন্ন মার্কেট ও শপিংমলে জমে উঠেছে শীতের কাপড় বেচা-কেনা। মানুষ শীত থেকে নিজেকে একটু উষ্ণ রাখতে ছুটছেন বিপণি বিতানগুলোয়। সেই সাথে বেড়েছে গরম কাপড়ের কদর। রাজধানীতে এখনও শীত ঝাঁকিয়ে না বসলেও শীত মোকাবিলায় প্রস্তুতি চলছে ব্যবসায়ীদের মাঝেও। ফুটপাত থেকে শুরু করে আধুনিক শপিং মলেও ক্রেতাদের চাপ বাড়ছে।

রাজধানীর বিভিন্ন মার্কেট ঘুরে এমন চিত্র দেখা যায়। শ্যামলী, ফার্মগেট, গুলিস্তান, বঙ্গ মার্কেট, নিউমার্কেট, চাঁদনিচক, নুরজাহান ও ধানমন্ডি হকার্সসহ ফুটপাতের বিভিন্ন দোকানে শীতের পোশাক বিক্রি হচ্ছে। মার্কেট ঘুরে শীতের কাপড়ের দোকানে লক্ষ্য করা গেছে ক্রেতারা কেনাকাটা সেরে নিচ্ছেন। ক্রেতারা মনে করছেন শীত বাড়লে কাপড়ের দামও বেড়ে যাবে, তাই আগেই কিনে নিচ্ছেন শীতের পোশাক।

গত পনেরদিন ধরে শীতের কাপড় দিয়ে দোকান সাজাতে ব্যস্ত সময় পার করছেন ব্যবসায়ীরা। সপ্তাহ খানেক ধরে ভালো বেচা-বিক্রি হচ্ছে বলে জানিয়েছে দোকানিরা। মার্কেটগুলোতে বাচ্চাদের জন্য রয়েছে নানান রঙের বাহারী ডিজাইনের শীতের কাপড়। তার মধ্যে রয়েছে সোয়েটার, গেঞ্জি, টুপি ও ট্রাউজার।

শীতের কাপড় কিনতে আসছেন ধানমন্ডির বাসিন্দা জয়। তিনি বলেন, ছুটির দিন তাই আসলাম কিছু শীতের কাপড় কিনতে। যেহেতু এখনো শীত তেমন পড়েনি তাই দোকানগুলোতে একটু ভিড় কম হবে। এতে ভালো করে দেখেশুনে পছন্দের কাপড় কিনতে পারবো।

সাদ্দাম নামে এক ক্রেতা বলেন, রাজধানীতে পুরোপুরি শীত আসার পূর্বেই কিছুটা কমদামে কেনাকাটা করা যায় বলেই আগেভাগেই আসা। এছাড়াও অনেকগুলো দেখে একটা কেনা যায়। তাই বাড়ি যাওয়ার পূর্বে কিছু শীতের কাপড় কিনতে মার্কেটে এসেছি।

নিউমার্কেট এলাকার ফুটপাতের ক্ষুদ্র ব্যবসায়ী রতন মোল্লা বলেন, এখনো যেহেতু শীত তেমন পড়েনি তাই মোটামুটি বিক্রি হচ্ছে। শীত বাড়লে আমাদের বেচা-বিক্রিও বাড়বে।

নুরজাহান মার্কেটের দোকানি মিলন জানান, পনেরদিন যাবৎ দোকানে শীতের কাপড় তুলেছি। তবে শীত কম হলেও সপ্তাহখানেক ধরে বেচা-বিক্রি ভালোই হচ্ছে। শীত যত বাড়বে আমাদের বিক্রি তত বাড়বে। ব্যবসাও বাড়বে ইনশাআল্লাহ।

Share.

Leave A Reply