আনোয়ারায় ভয়াবহ অগ্নিকাণ্ড: সাড়ে ৩৩ লক্ষ টাকার ক্ষয়-ক্ষতি

0

আনোয়ারা প্রতিনিধি।

চট্টগ্রাম আনোয়ারা উপজেলার সদর ইউনিয়নের জয়কালী বাজারে অগ্নিকাণ্ডে দুইটি দোকান আংশিকসহ মোট ছয়টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে।

সোমবার (৯ নভেম্বর) রাত সাড়ে তিনটার দিকে উপজেলার জয়কালী বাজারে এ অগ্নিকাণ্ড দূঘটনা ঘটে।

সরেজমিনে গিয়ে দেখা যায় পুড়ে যাওয়া মুদির দোকান হক স্টোর ,ফারুক স্টোর ,ফলের দোকান, মোহাম্মদ খোরশেদ খান ,মোঃ আলমগীর , মোহাম্মদ মুনসুর সহ একটি পানের দোকান পুড়ে যায়।

এই বিষয়ে জানতে চাইলে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা বলেন, কেউ না থাকায় আগুন চারিদিকে ছড়িয়ে পড়লে দোকানের ভিতরে থাকা মোহাম্মদ নামে  এক দোকান কর্মচারী ফায়ার সার্ভিস স্টেশনে খবর জানালে ফায়ার সার্ভিসের একটি ইউনিট প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হলেও ছয়টি দোকান পুরে ছাই হয়ে গেছে।

অগ্নিকাণ্ড বিষয়ে জানতে চাইলে মোহাম্মদ ফারুক নামে এক ব্যবসায়ী  জানায়,প্রতিদিনের মত রাতে দোকান বন্ধ করে বাসায় গিয়েছিল দোকানে ২ জন কর্মচারী ছিলো রাতে তারা আগুনের খবর পেয়ে দোকান থেকে বেরিয়ে আসলে প্রাণে বেঁচে যায় । তাদের দোকানের ক্ষয়ক্ষতি পরিমাণ জানতে চাইলে কান্নায় ভেঙে পড়েন।

অপর দিকে ফলের দোকান ব্যবসায়ী মোহাম্মদ খোরশেদ খান ,আবদুর রাজ্জাক, মুনসুর জানান ,তাদের একইলাইনে তিনটি ফলের দোকান ও একটি পানের দোকান ছিলো রাতের ভয়াবহ অগ্নিকাণ্ডে তাদের একমাত্র উপার্জন উৎস হারিয়ে অসহায় হয়ে যায় অগ্নিকাণ্ডে সাড়ে ৩৩ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান ব্যবসায়ীরা।

আনোয়ারা ফায়ার সার্ভিসের অফিসার ইনচার্জ দুলাল কুমার মিত্র জানান, বৈদ্যুতিক শটসার্কিট থেকে আগুনের সুত্রপাত হলে  ৪টি দোকান  একেবারে পুড়ে ছাই হয়ে যায় অপর ২ টি দোকানের প্রায় মালামাল পুড়ে যায়। খবর পাওয়া মাত্র একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে কাজ করে ।

Share.

Leave A Reply