সংসদের বিশেষ অধিবেশনে বঙ্গবন্ধুর ভাষণ সম্প্রচার

0
নিজস্ব সংবাদদাতা | 

মুজিববর্ষ উপলক্ষে ডাকা জাতীয় সংসদের বিশেষ অধিবেশনের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়েছে। সোমবার সন্ধ্যা ৬টায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে এই কার্যক্রম শুরু হয়।

বিশেষ অধিবেশনের কার্যক্রমের শুরুতেই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষণ সম্প্রচার করা হয়, যা তিনি ১৯৭১ সালের ১০ জানুয়ারি দেশে ফিরে দিয়েছিলেন।

মুজিববর্ষ উপলক্ষে বিশেষ এই অধিবেশন গতকাল রবিবার শুরু হয়েছে।

রাষ্ট্রপতির ভাষণের পর কিছুক্ষণের জন্য বিরতি দেয়া হবে সংসদের বৈঠক। বিরতি শেষে সংসদের বৈঠক শুরু হলে সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কর্মময় জীবন নিয়ে ১৪৭ বিধিতে আলোচনার জন্য সাধারণ প্রস্তাব উত্থাপন করবেন। সাংসদেরা বঙ্গবন্ধুর জীবন নিয়ে আলোচনা শেষে প্রস্তাব গ্রহণ করা হবে। আগামী বৃহস্পতিবার পর্যন্ত এই আলোচনা চলবে। এরপর প্রস্তাব পাস করা হবে।

গত মার্চে সংসদের এই বিশেষ অধিবেশন আহ্বান করা হয়েছিল। তবে করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতির কারণে শেষ পর্যন্ত অধিবেশন স্থগিত করা হয়।

বিশেষ অধিবেশনে করোনা সংক্রমণের ঝুঁকি এড়াতে বিশেষ ব্যবস্থা নেয়া হয়েছে। আগেই সব সাংসদ ও সংশ্লিষ্ট কর্মকর্তাদের কোভিড-১৯ শনাক্তের পরীক্ষা করা হয়। করোনায় আক্রান্ত সাংসদদের অধিবেশনে যোগ দিতে দেয়া হয়নি। সংসদে যোগ দেয়া সবার মুখে মাস্ক রয়েছে।

Share.

Leave A Reply