করোনা সচেতনতায় চট্টগ্রাম নগরজুড়ে মাইকিং ও লিফলেট বিতরণ ইপসার

0
বিশ্বের বিভিন্ন দেশ ইতিমধ্যে করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউয়ের কবলে পড়েছে। আক্রান্তের সংখ্যা বৃদ্ধির পাশাপাশি বিশ্বজুড়েই বাড়ছে মানুষের মৃত্যুসংখ্যা। এমতাবস্থায় বাংলাদেশেও করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউয়ের আশঙ্কা করা হচ্ছে। মানুষের মধ্যে করোনাভাইরাস নিয়ে সচেতনতা বৃদ্ধিতে চট্টগ্রাম নগরীর বিভিন্ন এলাকায় সচেতনতামূলক মাইকিং ও লিফলেট বিতরণ করছে জন হপকিন্স সেন্টার ফর কমিউনিকেশন প্রোগ্রামস এবং স্থায়িত্বশীল উন্নয়নের জন্য সংগঠন ইপসা।
শুক্রবার (৪ ডিসেম্বর, ২০২০) বেলা ১০টা থেকে ৪টা পর্যন্ত ইপসার স্বেচ্ছাসেবকদের মাধ্যমে এ কার্যক্রম পরিচালনা করা হয়। চট্টগ্রাম নগরীর নাসিরাবাদ তুলতুলী এলাকা শুরু হয়ে স্বেচ্ছাসেবকবৃন্দ নগরীর তুলাতুলী থেকে লিজা কলোনি, রাজাখালী, নতুন ব্রীজ, বাস্তুহারা, ইসলাম কলোনি, শান্তি কলোনি, নোমান কলোনি, মোসলেম কলোনি, বাস্তুহারা ৩ ও ৪ নং গলি, কৃষ্ণ মন্দির, ইত্যাদি কলোনিসমূহে মাইকিং এবং সচেতনতামূলক লিফলেট বিতরণ করে।
উল্লেখ্য, ইউএসএইডের সহযোগিতায় ব্রেকথ্রু একশন প্রকল্পের আওতায় নগরীর ৬টি ওয়ার্ডে- ৭, ৮, ১৫, ১৮, ১৯ ও ৩৫ নং ওয়ার্ডে গত ১৫ সেপ্টেম্বর থেকে এসব সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। এর আগে কার্যক্রম পরিচালনার জন্য মোট ৩০ জন স্বেচ্ছাসেবককে ওরিয়েন্টেশন প্রদান করে ইপসা।
এই উদ্যোগটি যুক্তরাষ্ট্র সরকারের আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা ইউনাইটেড স্টেটস এজেন্সি ফর ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট (ইউএসএআইডি) এর সহযোগীতায় বাস্তবায়িত হচ্ছে। এই উদ্যোগের সকল তথ্য বিষয়াদির দায়ভার ব্রেকথ্রু একশন প্রকল্পের। এখানে প্রকাশিত মতামতের সাথে ইউএসএআইডি বা যুক্তরাষ্ট্র সরকারের মতামতের মিল নাও থাকতে পারে। #
Share.

Leave A Reply