মুজিব শতবর্ষে বঙ্গবন্ধ’ুর ভাস্কর্য ভাংচুর, স্বাধীনতা বিরোধীদের নীলনক্শা

0
মুজিব শতবর্ষে বঙ্গবন্ধুর  ভাস্কর্য ভাংচুর, স্বাধীনতা বিরোধীদের নীলনক্শা
চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ নেতৃবৃন্দ বলেছেন, মুজিব শতবর্ষে বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুরের ঘটনা স্বাধীনতাবিরোধীদের নীলনক্শা। এটি দেশের স্বাধীনতার বিরুদ্ধে একটি বড় আঘাত। কুষ্টিয়ায় জাতির জনক বঙ্গব শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাংচুরের প্রতিবাদে আজ বুধবার বিকাল ৩টায় আন্দরকিল্লা চত্বরে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উদ্যোগে এক বিক্ষোভ সমাবেশে নেতৃবৃন্দ একথা বলেন।
সভাপতির বক্তব্যে নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেছেন, একাত্তরে যারা গণহত্যা ও নারী ধর্ষণসহ বিভিন্ন অপকর্মে জড়িত ছিল তারা এ স্বাধীন বাংলাদেশকে আবার আঘাত হানতে চায়। তবে মুক্তিযুদ্ধের বিজয়ের মাস এ ডিসেম্বরে ঐ পরাজিত শক্তিকে পরাহত করার হিম্মত আমাদের আছে। এখন সবচেয়ে বেশি প্রয়োজন মানুষকে সচেতন করা। এ সচেতনতাই হচ্ছে স্বাধীনতা ও গণতন্ত্রকে রক্ষা করার কবচ। দেখতে পাচ্ছি দলের ভিতরে ও বাইরে ষড়যন্ত্র হচ্ছে। এই ষড়যন্ত্রকারীদের চিহ্নিত করেই সামনের দিকে এগিয়ে যেতে হবে।
মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, আওয়ামী লীগ প্রতিঘাত সইতে সইতে সাফল্যের হীরক খণ্ডে পরিণত হয়েছে। তাই আবার মুক্তিযুদ্ধের হাতিয়ার জেগে উঠুক – এই প্রত্যাশা নতুন প্রজন্মের কাছে। আমি নির্দেশ দিচ্ছি, আমাদের দলের তৃণমূল নেতাকর্মীরা ঘরে ঘরে যাবেন এবং ইসলামের পবিত্র মর্মবাণী পৌঁছে দিয়ে সাধারণ মানুষকে জাগ্রত করুন। তিনি আরো বলেন, মহানগরের প্রতিটি ওয়ার্ডে ওয়ার্ডে গণজাগরণ সৃষ্টি করে মুক্তিযুদ্ধের চেতনার বাংলাদেশ ও বঙ্গবন্ধুর বাংলাদেশকে সমুন্নত রাখতে হবে। কোন অশুভ চক্র যাতে মাথাচাড়া দিয়ে উঠতে না পারে এই দৃঢ় সংকল্প ঘোষণা করছি। এদেরকে রাজপথেই সমুচিত জবাব দেওয়া হবে। তিনি বলেন, মহানগর আওয়ামী লীগের সিদ্ধান্তে নগরীর ৭টি গুরুত্বপূর্ণ স্থানে আগামীকাল থেকে বঙ্গবন্ধু ভাস্কর্য ভাংচুরের বিরুদ্ধে প্রতিবাদী বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হবে।
চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আলহাজ শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় বিক্ষোভ মিছিলপূর্ব সমাবেশে আরো বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি আলহাজ নঈম উদ্দিন চৌধুরী, এড. ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, এম জহিরুল আলম দোভাষ, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, সাংগঠনিক সম্পাদক শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, আইন বিষয়ক সম্পাদক এড. শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর, বন ও পরিবেশ সম্পাদক মশিউর রহমান চৌধুরী।
বিক্ষোভ সমাবেশশেষে সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে একটি বিশাল মিছিল আন্দরকিল্লা চত্বর থেকে শুরু হয়ে মোমিন রোড, চেরাগী পাহাড় হয়ে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে শেষ হয়। #
Share.

Leave A Reply