নির্বাচিত হয়েও শপথ নিতে পারেনি এক প্রার্থী

0

চট্টগ্রামের রাঙ্গুনিয়ার ১৩ ইউনিয়নে নব নির্বাচিত ১৫৪ ইউপি সদস্য শপথ নিলেও শপথ নিতে পারেননি এক প্রার্থী। পোমরা ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের নির্বাচিত ইউপি সদস্য আবু জাফর তালুকদারের গেজেট সংক্রান্ত কার্যক্রম উচ্চ আদালতের স্থগিত রাখার কারনে তিনি শপথ নিতে পারেননি। এই ওয়ার্ডের পরাজিত প্রতিদ্বন্ধি প্রার্থী আহমদ কবির ভোট কারচুপির অভিযোগে মামলা করেন। এছাড়া নির্বাচিত হওয়ার পর পারুয়া ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের আবুল কালাম মৃত্যুবরণ করায় এই ওয়ার্ডের শপথ গ্রহন হয়নি।
উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে,“গত মঙ্গলবার (১৮ জানুয়ারি) সকালে উপজেলা পরিষদের অডিটরিয়ামে নবনির্বাচিত ১৫৪ জন সাধারণ সদস্য ও সংরক্ষিত আসনের নারী সদস্যদের শপথ বাক্য পাঠ করানো হয়। তবে দুই ইউনিয়নের দুটি ওয়ার্ডে শপথ গ্রহন হয়নি।
উপজেলা নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ বায়েজিদ আলম বলে, “পোমরা ২নম্বর ওয়ার্ডের নির্বাচিত সাধারণ সদস্য প্রার্থীর গেজেট হয়েছে কিন্তু গেজেটের কার্যক্রম উচ্চ আদালতের নির্দেশে স্থগিত করা হয়েছে। তাই পরবর্তীতে উচ্চ আদালতের নির্দেশনা অনুসারে এই ওয়ার্ডের বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে। এছাড়া পারুয়া ২নম্বর ওয়ার্ডের নির্বাচিত সদস্য প্রার্থীর মৃত্যুর ব্যাপারে নির্বাচন কমিশনে লিখিতভাবে জানানো হয়েছে। নির্বাচন কমিশনের সিদ্ধান্ত অনুসারে এই ওয়ার্ডের বিষয়ে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।”
উল্লেখ্য, গত ২৮ নভেম্বর তৃতীয় ধাপে রাঙ্গুনিয়ার ১৩ ইউনিয়ন পরিষদের ভোট গ্রহণ করা হয়। নির্বাচনে চেয়ারম্যান পদে ৮ ইউপিতে প্রার্থীরা বিনাপ্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়। বাকী ৫ ইউপিতে চেয়ারম্যান পদে এবং ১৩ ইউনিয়নের সবগুলোতে সংরক্ষিত ও সাধারণ সদস্য পদে ভোট গ্রহণ করা হয়।

Share.

Leave A Reply