আনোয়ারায় শাবকসহ মেছো বিড়াল উদ্ধার, পার্কে অবমুক্ত

0

চট্টগ্রামের আনোয়ারায় ধানক্ষেত থেকে বাঘের মতো দেখতে দুইটি শাবকসহ একটি মেছো বিড়াল উদ্ধার করা হয়েছে। প্রথমে বাঘের বাচ্চা বলে স্থানীয়রা ধারণা করলেও উদ্ধারকৃত শাবকগুলো মেছো বিড়াল বলে শনাক্ত করেছে বন বিভাগ।

বুধবার (৮ নভেম্বর) দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ইশতিয়াক ইমন ওই মেছো বিড়ালগুলো বন বিভাগে হস্তান্তর করে। গত মঙ্গলবার রাত ৯টায় উপজেলার পরৈকোড়া ইউনিয়নের কৈয়খাইন গ্রামের মোহাম্মদ ইসহাক নামের এক ব্যক্তি মেছো বিড়াল তিনটি উদ্ধার করেন।

এইদিকে বিড়াল ও শাবকগুলো বাঁশখালী ইকোপার্কে অবমুক্ত করা হয়েছে বলে জানিয়েছেন বন বিভাগের বাঁশখালী জলদী অভয়ারণ্যের রেঞ্জ কর্মকর্তা আনিসুজ্জামান। তিনি বলেন, মেছো বিড়ালটি মুখে আঘাত পেয়েছে। প্রাথমিক চিকিৎসাও দেয়া হয়েছে।

উদ্ধারকারী মোহাম্মদ ইসহাক বলেন, দীর্ঘদিন ধরে এলাকায় কৃষকের ছাগলের ওপর আক্রমণ করেন বাঘের মতো দেখতে দুইটি শাবকসহ মেছো বিড়ালটি। আক্রমণে ছয়টি ছাগল মারাও যায়। পরে ফাঁদ পেতে দুইটি শাবকসহ বিড়ালটিকে উদ্ধার করে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানানোর পর তার কার্যালয়ে নিয়ে আসি।

ইউএনও মো. ইশতিয়াক ইমন বলেন, বুধবার দুপুরে বন বিভাগের কর্মকর্তাদের উদ্ধারকৃত ওই দুইটি শাবক ও মেছো বিড়াল হস্তান্তর করে দেওয়া হয়।

Share.

Leave A Reply