করোনা: চট্টগ্রামে একদিনে আরও ১৯৯ রোগী শনাক্ত

0

১ হাজার ৬৮৪ জনের জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ১৯৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ১৭৮ জন নগরের ও ২১ জন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ২৫ হাজার ৩৫০ জন।

আজ মঙ্গলবার (১ ডিসেম্বর) সকালে এসব তথ্য জানান চট্টগ্রাম সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি। এদিকে গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে করোনায় কারও মৃত্যু হয়নি।

সিভিল সার্জন জানান, গতকাল সোমবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ১০৮ জনের নমুনা পরীক্ষা করে ৪০ জনের, ফৌজদারহাটের বিআইটিআইডিতে ৯৪৭ জনের নমুনা পরীক্ষায় ২২ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।

চট্টগ্রাম মেডিকেল কলেজে ২৩৬ জনের নমুনা পরীক্ষা করে ৪৩ জনের ও চট্টগ্রাম ভেটেরিনারী বিশ্ববিদ্যালয়ে ৮২ জনের নমুনা পরীক্ষা করে ৮ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৮৪ জনের নমুনা পরীক্ষা করে একজনের দেহে করোনা শনাক্ত হয়েছে।

ইমপেরিয়াল হাসপাতালে ৬৮ জনের নমুনার মধ্যে ২৩ জনের ও শেভরণে ৯২ জনের নমুনা পরীক্ষা করে ২৮ জনের করোনা শনাক্ত হয়েছে। আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ৩১ জনের নমুনা পরীক্ষা করে ১৪ জনের করোনা ধরা পড়েছে।

জেনারেল হাসপাতাল রিজিওন্যাল টিউবারকুলোসিস র‌্যাফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৩৬ জনের নমুনা পরীক্ষা করে ২০ জনের করোনা শনাক্ত হয়েছে।

উল্লেখ্য, এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ৩১৯ জন; এর মধ্যে ২২৪ জন নগরের ও ৯৫ জন উপজেলার বাসিন্দা।

Share.

Leave A Reply