পেট্রল ঢেলে স্ত্রীকে পুড়িয়ে দেওয়া সেই স্বামী রাফেল ৩ দিনের রিমান্ডে, আদালতে আইনজীবি ছিলেন না আসামী পক্ষের

0

রাঙ্গুনিয়া প্রতিনিধি
নিজ স্ত্রীর গায়ে পেট্রল ঢেলে পুড়িয়ে দেওয়ার ঘটনায় করা মামলায় অভিযুক্ত আসামি সেলিম উল্লাহ ওরফে রাফেল (৩৪) এর তিন দিন রিমান্ডে পেয়েছে পুলিশ। সোমবার (২৩ নভেম্বর) চট্টগ্রাম আদালতে রাঙ্গুনিয়া থানা পুলিশ আসামীর ৫ দিনের রিমান্ড চেয়ে আবেদন করে। শুনানি শেষে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হেলাল উদ্দিন তিন দিন রিমান্ড মঞ্জুর করেন। তবে আদালতে আসামী পক্ষের কোনো আইনজীবি ছিলেন না।
পেট্টলের আগুনে গুরুতর দগ্ধ গৃহবধূর পিতা হারুন রশীদ গত শুক্রবার (২০ নভেম্বর) রাঙ্গুনিয়া থানায় মামলা করেন। নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৪(১) ধারায় করা এ মামলায় গৃহবধূর স্বামী রাফেলকে একমাত্র আসামী করা হয়। মামলা দায়ের হবার পর দ্রুত অভিযান চালিয়ে আসামিকে গ্রেপ্তার করে পুলিশ। পরদিন আদালতের মাধ্যমে আসামীকে জেলে পাঠানো হয়।
এ বিষয়ে জানতে চাইলে চট্টগ্রাম জেলা পুলিশের সহকারী পুলিশ সুপার (রাঙ্গুনিয়া সার্কেল) মো. আনোয়ার হোসেন শামীম জানান, আমরা বিজ্ঞ আদালতে ৫ দিনের রিমান্ড আবেদন করেছিলাম। আদালত সন্তুষ্ট হয়ে ৩ দিন রিমান্ড মঞ্জুর করেছেন। আগামীকাল থেকে তাকে রিমান্ডে নিয়ে জিজ্ঞসাবাদের মাধ্যমে ঘটনার পূর্বাপর বিষয়াদি উদঘাটন ও সুষ্ঠু তদন্ত নিশ্চিত করা হবে।
গত ১৯ নভেম্বর চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় সন্দ্বীপপাড়া এলাকায় দাম্পত্য কলহ্কে কেন্দ্র করে ঝগড়ার এক পর্যায়ে পেট্রল ঢেলে গৃহবধূ ইয়াছমিন (৩০) এর শরীরের বুক থেকে নিচের অংশ জ্বালিয়ে দেন স্বামী রাফেল। এর পর তিনি ইয়াছমিনের মাকে বলেন, ‘তুর মেয়েকে পেট্রল দিয়ে জ্বালিয়ে দিয়েছি, এসে নিয়ে যা।’ চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের দায়িত্বপ্রাপ্ত চিকিৎসকেরা জানান, আগুনে ইয়াছমিনের শরীরের ৪০ শতাংশ পুড়ে গেছে। পরবর্তীতে শনিবার সঙ্কটাপন্ন অবস্থয় ইয়াসমিনকে চমেক হাসপাতাল থেকে ঢাকা শেখ হাসিনা জাতীয় বার্ন এন্ড প্লাস্টিক সার্জারি ইন্সটিটিউটে নিয়ে যাওয়া হয়।

Share.

Leave A Reply