প্রাণ ফিরে পাচ্ছে খেলার মাঠ, তরুণদের উচ্ছ্বাস

0

আব্বাস হোসাইন আফতাব ঃ

রাঙ্গুনিয়ার সরফভাটা ইউনিয়নের একমাত্র খেলার মাঠ দীর্ঘ ১৯ বছর পর সংষ্কার শুরু হয়েছে। নতুন করে খেলার মাঠ প্রাণ ফিরে পাওয়ায় স্থানীয় তরুণদের মাঝে উচ্ছ্বাস দেখা গেছে। খেলার অনুযোগী হয়ে পড়া মাঠটি সংষ্কারের উদ্যোগ নিয়েছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী রাঙ্গুনিয়া সাংসদ ড. হাছান মাহমুদ। তিনি প্রাথমিকভাবে এক লাখ টাকা বিশেষ বরাদ্দ দিয়ে মাঠের কাজ শুরু করার উদ্যোগ নেন।
সরফভাটা ইউনিয়নের মধ্যম সরফভাটা খেলার মাঠে গিয়ে দেখা যায়, খননযন্ত্র দিয়ে মাঠের সংষ্কার কাজ চলছে। মাঠ সংষ্কার কাজ দেখতে জড়ো হয়েছে প্রচুর মানুষজন। খেলার মাঠে উচ্ছ্বাস দেখা গেছে স্থানীয় তরুণদের।
এই সময় সংষ্কার কাজের দেখাশোনা করছেন সরফভাটা ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান শেখ ফরিদ উদ্দিন চৌধুরী। জানতে চাইলে তিনি বলেন,“ জাতীয় পর্যায়ের অনেক খেলোয়াড় এই মাঠে খেলেছেন। মাঝখানে বহু বছর এই মাঠে খেলাধুলা হয়নি। তরুণদের দীর্ঘদিনের দাবি ছিল খেলাধুলার জন্য মাঠটি উপযোগী করা। তথ্যমন্ত্রীর বিশেষ বরাদ্দে মাঠটির সংষ্কার কাজ শুরু করা হয়। মাঠটি সংষ্কারের পর খেলাধুলার জন্য উন্মুক্ত করে দেয়া হবে।”
মাঠ সংষ্কারের খবরে ছুটে এসেছেন স্থানীয় সেলিম জাহাঙ্গীর (৫০)। তিনি বলেন, “ছোটবেলায় এই মাঠে খেলাধুলা করেছিলাম। অনেক বছর দেশের বাইরে ছিলাম। কয়েক বছর আগে দেশে এসে দেখি মাঠটিতে খেলাধুলা বন্ধ। খুব খারাপ লেগেছিল। এখন নতুনভাবে এই মাঠে খেলাধুলা হবে খুব ভালো লাগছে।”
স্থানীয় তরুণ মো. আরিফ বলেন, “ মাঠটিতে নতুনভাবে খেলাধুলা শুরু হবে জেনে খুব আনন্দ লাগছে। তরুণদের মাঝে বিরাজ করছে খুশির আমেজ । ”

Share.

Leave A Reply