রাঙ্গুনিয়া পৌরসভা নির্বাচন রোববার : শেষ মূহুর্তের প্রচারণায় সরগরম নির্বাচনী মাঠ

0

নিজস্ব সংবাদদাতা ■ রাঙ্গুনিয়া
রাঙ্গুনিয়া পৌরসভা নির্বাচনে প্রচারণার শেষ দিনে শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) নির্বাচনী মাঠ সরগরম ছিল। ওইদিন মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের সমর্থনে মিটিং, মিছিল, মাইকিং, সভা, সমাবেশ, গণসংযোগসহ নানা প্রচারণায় শেষ দিনে ব্যস্ত সময় পার করেন প্রার্থীরা। তবে বিএনপি’র মেয়র প্রার্থী (ধানের শীষ) মো. হেলাল উদ্দিন শাহ’র প্রচার প্রচারণা চোখে পড়েনি। এবারের নির্বাচনে দুই মেয়র প্রার্থী ছাড়াও ৯টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ৩৫ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৮ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন।
উল্লেখ্য পঞ্চমধাপে চট্টগ্রামের রাঙ্গুনিয়া পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে (২৮ ফেব্রুয়ারি) রোববার। পৌরসভায় মোট ভোটার সংখ্যা ২৫ হাজার ৭৯১ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১৩ হাজার ৫১৯ জন এবং নারী ১২ হাজার ২৭২ জন। ১১টি ভোট কেন্দ্রের ৭০টি বুথে এবার ইভিএম এ ভোট গ্রহণ করা হবে বলে উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে।
আওয়ামীলীগ প্রার্থী মো. শাহজাহান সিকদার জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী জানিয়ে তিনি বলেন,“ পৌরসভায় গত ৫ বছরে ব্যাপক উন্নয়ন কর্মকান্ড হয়েছে, সাধারণ নাগরিকদের দোড়গোড়ায় প্রকৃত নাগরিক সেবা পৌঁছে দেওয়ার সর্বোচ্চ চেষ্টা করেছি। পৌরসভার উন্নয়ন কর্মকান্ড অব্যাহত রাখতে আবারও তিনি প্রার্থী হয়েছেন। বরাবরের মতো এবারও সাধারণ জনগণ তাকে ভোট দেবেন বলে তিনি জানান।
বিএনপি’র প্রার্থী মো. হেলাল উদ্দিন শাহ’র সাথে মোবাইলে যোগাযোগ করা হলে তিনি বলেন, ব্যক্তিগত কাজে তিনি বাইরে রয়েছেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. মাসুদুর রহমান বলেন, “ নির্বাচন অবাধ সুষ্ঠু করতে পুলিশ-আনসারের পাশাপাশি বিজিবি’র টহল থাকবে। প্রতিটি কেন্দ্রে দায়িত্বে থাকবেন ম্যাজিস্ট্রেট।”

Share.

Leave A Reply