বঙ্গবন্ধু স্মরণে প্রিমিয়ার ইউনিভার্সিটির সপ্তাহব্যাপী ‘শোকাহত বাংলাদেশ’ শীর্ষকচলচ্চিত্র প্রদর্শনী

0
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মহাপ্রয়াণ স্মরণে ‘শোকাহত বাংলাদেশ’ শীর্ষক চলচ্চিত্র প্রদর্শনীর আয়োজন করছে প্রিমিয়ার ইউনিভার্সিটি। রেজিস্ট্রেশনের মাধ্যমে সম্পূর্ণ বিনামূল্যে দেখা যাবে এসব চলচ্চিত্র। বুধবার (১০ আগস্ট) থেকে সপ্তাহব্যাপী এই চলচ্চিত্র উৎসব শুরু হয়ে চলবে মঙ্গলবার (১৫ আগস্ট) পর্যন্ত। প্রিমিয়ার ইউনিভার্সিটির দামপাড়াস্থ ক্যম্পাসের কেন্দ্রীয় অডিটোরিয়ামে দেখানো হবে এসব চলচ্চিত্র।
সাপ্তাহব্যাপী এই চলচ্চিত্র উৎসবের প্রথমদিন ১০ আগস্ট বিকেল ৩টা এবং ৫টায় দেখানো হবে পিপলু খান রচিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবন নিয়ে নির্মিত ‘হাসিনা: এ ডটারস টেল’।
এর পরদিন সকাল ১১টা এবং বিকেল ৩টায় থাকবে একুশে পদক বিজয়ী নির্মাতা তানভীর মোকাম্মেলের পরিচালিত একজন বামপন্থীর জীবনের ঐতিহাসিক ঘটনাবলির নিয়ে নির্মিত চলচ্চিত্র ‘রূপসা নদীর বাঁকে’।
১২ আগস্ট সকাল ১১টা এবং বিকেল ৩টায় প্রদর্শিত হবে নূরুল আলম আতিক পরিচালিত মুক্তিযুদ্ধের ছবি ‘লাল মোরগের ঝুঁটি’। সিনেমাটিতে কাহিনী আবর্তিত হয়েছে ১৯৭১ সালে সৈয়দপুর এলাকায় মুক্তিযুদ্ধ নিয়ে।
আর ১৩ আগস্ট একই সময়ে দেখানো হবে নজরুল ইসলাম পরিচালিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘অসমাপ্ত আত্মজীবনী’ অবলম্বনে নির্মিত চলচ্চিত্র ‘চিরঞ্জীব মুজিব’।
সপ্তাহব্যাপী এই আয়োজনের শেষ হবে সৈয়দ সাবাব আলী আরজু পরিচালিত ‘বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবন ও বাংলাদেশের অভ্যুদয়’ শীর্ষক প্রামাণ্যচিত্রটি প্রদর্শনীর মাধ্যমে। এদিন সকাল ১১টা এবং বিকেল ৩টায় দর্শকরা ১৯২০ সাল থেকে ১৯৭৫ সাল পর্যন্ত বঙ্গবন্ধুর জীবনের বিভিন্ন ঘটনা নিয়ে নির্মিত চলচ্চিত্রটি দেখবেন।
বঙ্গবন্ধুর স্মরণে আয়োজিত এই চলচ্চিত্র উৎসব সম্পর্কে প্রিমিয়ার ইউনিভার্সিটির ট্রেজারার ও সাপ্তাহব্যাপী চলচ্চিত্র প্রদর্শনীর আয়োজক কমিটির সভাপতি প্রফেসর একেএম তফজল হক বলেন, মূলত বঙ্গবন্ধু সম্পর্কে মানুষ যাতে আরো বিশদ জানতে পারে সে উদ্দেশ্য নিয়ে আমরা এই আয়োজনটি করেছি। আমরা বিশ্বাস করি এই প্রদর্শনীর মাধ্যমে আমাদের তরুণ প্রজন্ম বাংলাদেশের মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু সম্পর্কে জানতে পারবে।
তিনি বলেন, এখানে শুধু আমাদের শিক্ষার্থী নয়, আগ্রহী সকলেই এই চলচ্চিত্রগুলো দেখার সুযোগ পাবে৷ তবে চলচ্চিত্র দেখার জন্য প্রত্যেককে বিনামূল্যে রেজিস্ট্রেশন প্রক্রিয়া শেষ করতে হবে। কেউ যদি চায় তাহলে একের অধিক চলচ্চিত্রও দেখতে পারবেন।
পছন্দের চলচ্চিত্রটি দেখতে এই লিংকে ক্লিক করে রেজিস্ট্রেশন করে নিন। রেজিস্ট্রেশন ছাড়া কেউ প্রবেশ করতে পারবে না। রেজিস্ট্রেশনে কোন ফি লাগবে না।
Share.

Leave A Reply