ভারতীয় ‘হিমালয়া’ ফেসওয়াশ তৈরি হয় জামালপুরে, বিক্রি হয় চট্টগ্রামে

0
চট্টগ্রাম নগরের জুবিলি রোড এলাকায় মিললো অনুমোদনহীন ২৫ লাখ টাকার প্রসাধনী। অনুমোদনহীন এসব প্রসাধনীর মধ্যে সবগুলোই ভারতীয় ‘হিমালয়া’ কোম্পানির ফেসওয়াশ। তবে এসব ফেসওয়াশ ভারতীয় প্রতিষ্ঠানের হলেও তৈরি হচ্ছিল জামালপুরে। আর উৎপাদনের পর সেগুলো বিক্রি করা হচ্ছে চট্টগ্রামে।
বুধবার (১২ জুলাই) দুপুরে নগরের কোতোয়ালী থানাধীন আমতল এলাকার রয়েল টাওয়ারের তৃতীয় তলায় অভিযান চালিয়ে এসব প্রসাধনী জব্দ করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। এসময় ওই গোডাউনের ম্যানেজার জমিল উদ্দীনকে এক লাখ টাকা জরিমানা করা হয়।
অভিযানে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্তের নেতৃত্বে উপস্থিত ছিলেন কোতোয়ালী থানার উপ-পরিদর্শক (এসআই) নয়ন চৌধুরী এবং বিএসটিআইয়ের ইন্সপেক্টর মাহফুজুর রহমান এবং জিল্লুর রহমান।
জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত বলেন, ভোক্তাকে প্রতারিত করার উদ্দেশ্যে ফেসওয়াশগুলোকে বিদেশি পণ্য হিসেবে বাজারজাত করার দুরভিসন্ধি নিয়ে পণ্যগুলোর গায়ে পণ্যের উপাদান এবং অন্য তথ্যগুলো বাংলায় না লিখে ইংরেজিতে লেখা ছিল। এছাড়া বাংলাদেশে উৎপাদিত সব পণ্য মোড়কজাত করার আগে বিএসটিআইয়ের অনুমোদন প্রয়োজন। সে অনুমোদনও তাদের ছিল না। এসব অপরাধে অবৈধ পণ্য মজুত করার দায়ে গোডাউন ম্যানেজার জমিল উদ্দীনকে এক লাখ টাকা জরিমানা করা হয়। এসময় প্রায় ২৫ লাখ টাকার অনুমোদনহীন ফেসওয়াশ জব্দ করা হয় বলে জানান তিনি।
Share.

Leave A Reply