রাঙ্গুনিয়ায় নান্দনিক পৌর অডিটোরিয়াম উদ্বোধন হচ্ছে শনিবার

0

রাঙ্গুনিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি
সন্ধ্যার পর ভবনের চারপাশে রঙিন আলোর ঝলক। উঠানে দৃষ্টিনন্দন পানির ফোয়ারা- ফুলের বাগান। অপরূপ নান্দনিক এই দৃশ্য যে কাউকে মুগ্ধ করবে। রাঙ্গুনিয়ায় নব নির্মিত এ্যাডভোকেট নুরুচ্ছফা তালুকদার পৌর অডিটোরিয়ামে গেলে এমন দৃশ্যের দেখার মিলবে। নান্দনিক ৫০০ আসনের এই অডিটোরিয়াম উদ্বোধন হচ্ছে শনিবার( ২৮ নভেম্বর)। উত্তর চট্টগ্রামের অন্যতম আধুনিক অডিটোরিয়াম উদ্বোধন করতে রাঙ্গুনিয়া আসবেন স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন সমবায় মন্ত্রী তাজুল ইসলাম। শীততাপ নিয়ন্ত্রিত এই অডিটোরিয়ামে রয়েছে ৩০ আসনের কনফারেন্স হল। থাকছে ভিআইপি ও ভিভিআইপি তিনটি গেস্ট রুম। রাঙ্গুনিয়া ছাড়াও বিভিন্ন এলাকার মানুষের জন্য উন্মুক্ত করা হচ্ছে এটি। সামাজিক অনুষ্ঠানের পাশাপাশি যে কোনো সভা , সেমিনার ও অনুষ্ঠান অনায়াসে করা যাবে এখানে। উদ্বোধনের আগেই অডিটোরিয়ামের সৌন্দর্য দেখতে প্রতিদিন মানুষ ভিড় করছে।
পৌর কার্যালয় সূত্র জানায়, পরিপূর্ণ সুযোগ সুবিধা সম্পন্ন অডিটোরিয়ামের অভাববোধ করছিলো এলাকাবাসী। এলাকার মানুষের কথা চিন্তা করে রাঙ্গুনিয়া পৌরসভার মাধ্যমে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি’র সহযোগিতায় সেই প্রত্যাশিত অডিটোরিয়ামটি অবশেষে নির্মিত হয়েছে। ২০১৮ সালে অডিটোরিয়ামের নির্মাণ কাজ শুরু হয়। প্রায় ৮ কোটি টাকা ব্যয়ে নির্মাণ হয়েছে এই মিলনায়তনটি। নান্দনিক স্থাপত্যশৈলীতে নব নির্মিত এই অডিটোরিয়ামে থাকছে সাউন্ড সিস্টেম, শীততাপ নিয়ন্ত্রণ, আধুনিক জেনারেটর ও গাড়ি পার্কিং ব্যবস্থা । আধুনিক সব সুযোগ-সুবিধা এখানে রয়েছে। এই অডিটোরিয়াম যেকোনো সভা, সেমিনার, সামাজিক অনুষ্ঠানসহ সুস্থ সাংস্কৃতিক চর্চায় সহায়ক হিসেবে ভূমিকা পালন করবে বলে স্থানীয়রা জানান।
জালাল উদ্দিন নামে এক ব্যক্তি বলেন, “নান্দনিক এমন পৌর অডিটোরিয়াম সম্ভবত উত্তর চট্টগ্রামে আর নেই। এমন স্থাপত্যশৈলী এবং চমৎকার মনোরম পরিবেশ যে কাউকে মুগ্ধ করবে। ”
সমীর মহাজন নামে স্থানীয় এক ব্যক্তি বলেন, “রাঙ্গুনিয়ার সকল স্তরের মানুষ সহজে যেকোন সামাজিক কর্মকান্ডে এটি ব্যবহার করতে পারবে জেনে ভাল লাগছে। ”
রাঙ্গুনিয়া পৌরসভার মেয়র মো. শাহজাহান সিকদার জানান, রাঙ্গুনিয়ায় পৌর অডিটোরিয়াম নির্মাণের দাবী দীর্ঘদিনের। এটি বাস্তবায়নের জন্য উদ্যোগ গ্রহণ করি এবং প্রয়োজনীয় বরাদ্দ পেতে সংশ্লিষ্ট দপ্তরে আবেদন করি। অডিটোরিয়াম নির্মাণে বরাদ্দ পেতে প্রথম থেকেই সার্বিক সহযোগিতা করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি। বরাদ্দ পেয়ে নিয়ম অনুযায়ী দরপত্র আহবান করা হয় এবং কার্যাদেশ পাওয়া ঠিকাদারী প্রতিষ্ঠান গত ছয়মাস আসে এটির নির্মাণ কাজ শেষ করেন। শুধু রাঙ্গুনিয়ার মানুষ নয়, বাইরের উপজেলার মানুষও যেকোন সামাজিক অনুষ্ঠানের জন্য এটি ব্যবহারের সুযোগ পাবেন। ”

Share.

Leave A Reply