কক্সবাজার খুরুশকরে নির্বাচনী সহিংসতায় মেম্বার প্রার্থীর ভাই নিহত

0
কক্সবাজার প্রতিনিধি:

কক্সবাজার সদরের খুরুশকুল ইউনিয়নের তেতৈয়ায় নির্বাচনী সহিংসতার ঘটনায় একজন নিহত হয়েছেন। বৃহস্পতিবার (১১ নভেম্বর) ভোট চলাকালে এ ঘটনা ঘটে।
জানা গেছে, সদর উপজেলার খুরুশকুল ইউনিয়নে ভোটকেন্দ্রে গোলাগুলির ঘটনা ঘটে।

এতে আখতারুজ্জামান পুতু (৩৫) নামে একজন নিহত হন। এ সময় আরও অন্তত ৯ জন গুলিবিদ্ধ হন। বেলা ১১টার দিকে খুরুশকুলের তেতৈয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন, খুরুশকুল ইউনিয়নের ১নং ওয়ার্ডের মেম্বার প্রার্থী শেখ কামাল, শেখ কামাল সমর্থিত মোবারক হোসেন লালু, আজিজুল হক, অপর মেম্বারপ্রার্থী আবু বক্কর ছিদ্দিক বাবুলের সমর্থক বড় মিজান, আমিনা খাতুন, মোবারক, রহিম উল্লাহ ও রবিউল্লাহ। আহতদের জেলা সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

জানা গেছে, সংঘর্ষের কারণে এই কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে আপাতত। জেলা প্রশাসক মো: মামুনুর রশীদ, ডিডিএলজি শ্রাবস্তি রায় ও পুলিশ সুপার মো: হাসানুজ্জামান ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন।

ঘটনার সূত্র হয়, সকাল ১১ টায় ভোট কেন্দ্রের ১ নং বুথে নৌকার কর্মী সমর্থকরা জোরপূর্বক ব্যালট ছিনতাই করে ভোট প্রয়োগের চেষ্টা। এগুলো দেখে দুই মেম্বার প্রার্থী শেখ কামাল ও আবু বক্কর ছিদ্দিক বাবুলের সমর্থকরা ব্যালট ছিনতাই করে ভোট প্রয়োগ করে। এরপর মেম্বারপ্রার্থী শেখ কামালকে ধাক্কা দেয় বাবুল সমর্থকের লোকজন। তারপর শেখ কামালের ভাই আখতারুজ্জামান পুতু বাধা দিলে তাকে ভোট কেন্দ্রের ভেতরে ছুরিকাঘাত করে। পরে উভয় পক্ষে গোলাগুলির ঘটনা ঘটে। এতে ৬ থেকে ৭ জন গুলিবিদ্ধ হন।

স্থানীয়রা জানান, নৌকার ভোট কাটাকাটিকে কেন্দ্র করে মূলত সহিংসতার ঘটনা ঘটে।
কক্সবাজার সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. শাহিন আবদুর রহমান চৌধুরী বলেন, সহিংসতার ঘটনায় নিহত একজনকে কক্সবাজার সদর হাসপাতাল আনা হয়েছে।

Share.

Leave A Reply