রাজনীতিকে ব্রত হিসেবে নিয়েছিলেন কাজী জসিম : শোকসভায় তথ্যমন্ত্রী

0

রাঙ্গুনিয়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক প্রয়াত কাজী মোহাম্মদ জসিম উদ্দিন রাজনীতিকে ব্রত হিসেবে নিয়ে রাঙ্গুনিয়ায় আওয়ামী রাজনীতিকে সুসংগঠিত করতে ভূমিকা রেখেছেন বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি।

তিনি বলেন, কাজী জসিম রাজনীতিতে ত্যাগী নেতা ছিলেন। একজন পরিচ্ছন্ন রাজনীতিক হিসেবে সবার কাছে গ্রহণযোগ্য ছিলেন। তিনি ইচ্ছা করলেই অনেক সম্পদের মালিক হতে পারতেন। কিন্তু তিনি অর্থবিত্তের সাথে না জড়িয়ে রাজনীতি করে গেছেন। বর্তমান সময়ে এই ধরণের রাজনৈতিক ব্যক্তিত্বের খুবই প্রয়োজন। রাঙ্গুনিয়ায় তার বর্ণাঢ্য রাজনৈতিক মহৎ কর্মকান্ডের মাধ্যমে সারাজীবন মানুষের মাঝে অবস্থান করবেন।
রোববার (১২ নভেম্বর) বিকালে উপজেলার সরফভাটা ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত কাজী মোহাম্মদ জসিমের শোকসভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তথ্যমন্ত্রী এসব কথা বলেন।
শোক সভায় প্রধান বক্তা ছিলেন চট্টগ্রাম উত্তরজেলা আওয়ামী লীগের সভাপতি এম এ সালাম। তিনি প্রয়াত কাজী মোহাম্মদ জসিমের বর্ণাঢ্য রাজনৈতিক কর্মকান্ড অনুসরণ-অনুকরণ করার জন্য বর্তমান আওয়ামী নেতৃবৃন্দের প্রতি আহবান জানান।
ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আবদুর রউফ মাস্টারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আহসান হাবিবের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন উত্তরজেলা আওয়ামী লীগের সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা স্বজন কুমার তালুকদার, বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম চিশতি, ধর্ম সম্পাদক শাহজাহান সিকদার, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. মোহাম্মদ সেলিম, সদস্য আকতার হোসেন খাঁন, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার শামসুল আলম তালুকদার, সহ সভাপতি আকতার কামাল চৌধুরী, প্রয়াতের বড় ভাই কাজী মোহাম্মদ হাশেম, আওয়ামী লীগ নেতা নিজাম উদ্দিন বাদশা, শেখ ফরিদ উদ্দিন চৌধুরী, জসিম উদ্দিন শাহ, আব্দুল করিম, আরিফুল ইসলাম চৌধুরী, মোহাম্মদ সেলিম, মোহাম্মদ ইউনুচ প্রমুখ। গেল ২৯ অক্টোবর রাতে হঠাৎ হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ইন্তেকাল করেন কাজী মোহাম্মদ জসিম। #
Share.

Leave A Reply