২৮ ফেব্রুয়ারি রাঙ্গুনিয়া পৌরসভা নির্বাচন : পুলিশের বিশেষ টহল

0

রাঙ্গুনিয়া প্রতিনিধি
আগামী ২৮ শে ফেব্র“য়ারি রাঙ্গুনিয়া পৌরসভার মেয়র ও কাউন্সিলর পদের নির্বাচনকে কেন্দ্র করে যে কোনো অপ্রত্যাশিত পরিস্থিতি মোকাবেলায় ‘ডোমিনেশন পেট্রলিং’ নামে বিশেষ টহল কার্যক্রম শুরু করেছে পুলিশ। বুধবার (২৪ ফেব্র“য়ারি) বিকেলে সহকারী পুলিশ সুপার (রাঙ্গুনিয়া সার্কেল) মো. আনোয়ার হোসেন শামীম’র নেতৃত্বে এবং রাঙ্গুনিয়া থানার ওসি (তদন্ত) মাহবুব মিল্কি’র উপস্থিতিতে এ টহল পৌর শহরের মধ্য নোয়াগাঁও, গোডাউন, ইছাখালি, ঘাটচেক, রোয়াজার হাট, মরিয়মনগর ও সৈয়দবাড়ি এলাকা প্রদক্ষিণ করে এবং এসব এলাকার সাধারণ ভোটারদের সাথে মতবিনিময় করে।
পুলিশ সূত্রে জানা যায়, কেউ যেন নির্বাচনের পরিবেশকে অশান্ত করতে না পারে এবং স্বাভাবিক নির্বাচনী পরিস্থিতি যেন বিরাজমান থাকে, এই উদ্দেশ্যেই ডোমিনেশন পেট্রলিং এর আয়োজন। বিকেল ৪ ঘটিকায় শুরু হওয়া এই বিশেষ টহলে রাঙ্গুনিয়া থানা পুলিশের ৪টি ডাবল কেবিন পিকআপ এবং ৪টি মোটরসাইকেলে করে ৫০ জন বিভিন্ন পদমর্যাদার পুলিশ সদস্য অংশগ্রহণ করেন। মূলত এই পেট্রলিং এর মাধ্যমে সকল প্রার্থী এবং তাদের কর্মী সমর্থকদেরকে পুলিশের পক্ষ থেকে পরিষ্কার বার্তা দেওয়া হচ্ছে যে, যে বা যারাই অনাকাঙ্খিত পরিস্থিতি সৃষ্টির প্রয়াস পাবে, তাদের বিরুদ্ধেই যথোচিত কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। নিয়মিত টহল কার্যক্রমের পাশাপাশি গোয়েদা নজরদারি এবং বিভিন্ন পয়েন্টে চেকপোস্ট বাড়ানো হয়েছে মর্মেও সূত্রের দাবি। রয়েছে সন্দেহজনক স্থানে ব্লক রেইড চালানোর পরিকল্পনাও।
এ প্রসঙ্গে সহকারী পুলিশ সুপার (এএসপি) মো. আনোয়ার হোসেন শামীম বলেন, রাঙ্গুনিয়ায় একটি সুষ্ঠু,অবাধ ও নিরপেক্ষ নির্বাচন নিশ্চিত করার লক্ষ্যে চট্টগ্রাম জেলার পুলিশ সুপার এসএম রশিদুল হক, পিপিএম স্যারের নির্দেশে আমরা এই ডোমিনেশন পেট্রলিং কার্যক্রম পরিচালনা করছি। সবাই যেন নির্ভয়ে এবং স্বতস্ফূর্তভাবে ভোটাধিকার প্রয়োগ করতে পারেন- এটি নিশ্চিত করার জন্য প্রয়োজনীয় সকল পদক্ষেপই গ্রহণ করা হবে।

Share.

Leave A Reply